Notice

About Us

উত্তরা বাংলাদেশের ঢাকা জেলার অন্তর্গত একটি থানা ও একটি আবাসিক এলাকা যা ঢাকা মহানগরীতে অবস্থিত। এটি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অন্তর্গগত।

sector-4-pond-uttarazone

আবাসিক এলাকা হিসাবে গড়ে উঠা উত্তরা মডেল টাউন বেশ কয়েকটি সেক্টরে বিভক্ত।এর আয়তন প্রায় ৪০ বর্গ কিলোমিটার। ঢাকা শহরের জনবহুল এলাকা হতে দূরে নিরিবিলি আবাসিক এলাকা হিসেবে ১৯৮০ ও ১৯৯০ এর দশকে বাংলাদেশ সরকার মধ্যবিত্ত ও উচ্চ মধ্যবিত্তদের আবাসস্থল হিসেবে এই এলাকাটি গড়ে তোলে। তবে বর্তমানে এখানে আবাসিক এলাকা ছাড়াও অনেকগুলো ব্যাবসা প্রতিষ্ঠান,শিক্ষা প্রতিষ্ঠান,মেডিক্যাল কলেজ,স্বাস্থ্যকেন্দ্র,ব্যাংক ও বিমা প্রতিষ্ঠান ইত্যাদি গড়ে উঠেছে।মানুষের প্রয়োজন হিসেবে ছোট বড় অনেক শপিং মল ও অনেক বাণিজ্যিক শো রুমও গড়ে উঠেছে এই মডেল টাউনটিতে।

sector-12-uttarazone2

এলাকাবাসীর নিরাপত্তার জন্য পুলিশের দুইটি থানা সহ কিছু পুলিশ স্টেশন গড়ে উঠেছে। এছাড়াও উত্তরা তে  র‍্যাব-১ এবং আর্মড পুলিশ ব্যাটেলিয়ান এর প্রধান কার্যালয়ও অবস্থিত।

আজকের পৃথিবী টা খুব দ্রুত সামনের দিকে এগিয়ে চলেছে। নিজেকে এগিয়ে নিতে সবাই ঝুঁকছে কাজের পেছনে।আর যখনি মানুষ কাজের পেছনে ছুটছে তখনি সময়ের কঠিন অভাব অনুভব করছে। সঠিক সময়ে সঠিক কাজটা না করতে পারলে জীবন কে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়ে উঠবে না। তাই প্রয়োজন সময়ের সঠিক ব্যাবহার। আমাদের চিন্তা চেতনায় সবসময় কম সময়ে বেশী কাজের প্রবণতা টা থাকতে হবে।

বর্তমান সময় টা পুরোটাই  ডিজিটাল প্রযুক্তির উপর নির্ভরশীল।প্রযুক্তির অবদান মানুষের সময় কে অনেকটাই হাতের মুঠোই নিয়ে এসেছে। আর সেই চিন্তা মাথায় রেখেই উত্তরায় প্রথম আগমন ঘটলো উত্তরা জোন এর।

সম্পূর্ণ  উত্তরাবাসীর জীবনকে সময়ের সাথে সাথে এগিয়ে নিয়ে যাওয়ার প্রচেষ্টা কে সামনে রেখেই উত্তরা জোন  সর্বদা কাজ করে চলেছে। উত্তরার পুরো প্রতিচ্ছবি দেখার পাশাপাশি এখানে আপনি উত্তরার সকল তথ্যাদি ঘরে বসেই অতি অল্প সময়ে পেয়ে যাবেন যেটা আপনার মূল্যবান সময়কে অনেকটাই হাতের মুঠোই নিয়ে আসবে।

তাই নিজেকে সবার সাথে এগিয়ে নিয়ে যেতে সবসময় উত্তরা জোন এর সাথেই থাকুন।

error: Content is protected !!