Notice

রাজউক উত্তরা কমার্সিয়াল কমপ্লেক্স

rajuk

১৯৯৫ সালে উত্তরার আজমপুরে ‘রাজউক উত্তরা কমার্শিয়াল কমপ্লেক্সের যাত্রা শুরু হয়। উত্তরা আজমপুর বাসস্ট্যান্ডের পাশে ১০ তলা ভবনে এই মার্কেটটির অবস্থান।

 

ঠিকানা  অবস্থান

ঠিকানা ও যোগাযোগঃ প্লট # ৬৯, সেক্টর # ৭, আজমপুর উত্তরা, ঢাকা- ১২৩০।(আজমপুর বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে) ।

মার্কেটটিতে ক্রেতাদের চলাফেরার জন্য বেশ প্রশস্ত জায়গা রয়েছে। মার্কেটটিতে কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রন ব্যবস্থা নেই তবে বাইরের পর্যাপ্ত আলো বাতাস প্রবেশের ব্যবস্থা রয়েছে।

এখানে প্রধানত বই, কসমেটিকস, ষ্টেশনারী সামগ্রী, পোশাক, মোবাইল ফোন এবং মোবাইল ফোনের বিভিন্ন এক্সেসরিজ, ইলেকট্রনিক সামগ্রী, সাউন্ড সিস্টেম, সিডি এসব পাওয়া যায়। বিদেশী পণ্যের মধ্যে চীন, জাপান, থাইল্যান্ড, কোরিয়া, ইন্দানেশিয়া, ভারত, সুইডেন এসব দেশের পণ্য পাওয়া যায়। অন্যান্য মার্কেটের মতই এ মার্কেটেও ইলেকট্রনিক পণ্যে এক বছরের ওয়ারেন্টি  দেয়া হয়। কিছু কেনার পর আর ফেরত দেয়ার সুযোগ নেই, তবে কেনার এক সপ্তাহের মধ্যে রসিদ দেখিয়ে বদল করে নেয়া যায়।

এখানে শার্টের মূল্য ৬০০ টাকা থেকে শুরু করে ১২০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। প্যান্টের মূল্য ৪০০ টাকা থেকে শুরু করে ১২০০ টাকা পর্যন্ত এবং ব্যাগের মূল্য ৩০০ টাকা থেকে শুরু করে ২০০০ টাকা। মার্কেটটির দ্বিতীয় এবং তৃতীয় তলার দোকানগুলো মূলত এক দরের দোকান। পাইকারী কেনা-কাটার জন্য মার্কেটটি উপযুক্ত নয়। বিদেশী ক্রেতারাও এই মার্কেটে মাঝেমধ্যে কেনাকাটা করতে আসেন। পোশাক আর কসমেটিকসের দোকানগুলোর শোকেসে ঋতু পরিবর্তনের ছাপ পাওয়া যায়। ঈদ, পুজা এসব উৎসবের সময় বিভিন্ন দোকান থেকে ছাড় দেয়া হয়ে থাকে। মার্কেটটির সামনে রাস্তায় গাড়ি পার্ক করতে হয় এজন্য কোন চার্জ দিতে হয় না। জরুরি নির্গমন পথ এবং আগুন নেভানোর সরঞ্জাম আছে এখানে। মোট তিনটি প্রবেশপথ আছে মার্কেটেটিতে।

মার্কেটটির পাঁচ তলায় রয়েছে ইউএফসি চাইনিজ রেষ্টুরেন্ট। মার্কেটটিতে কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রন ব্যবস্থা না থাকলেও পাঁচ তলা পুরোপুরি শীতাতপ নিয়ন্ত্রিত। চার তলা পর্যন্ত একটি এসকেলেটর ছাড়াও পাঁচটি লিফট আছে। নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুরো মার্কেটটিই সিসি টিভির আওতায় রাখা হয়েছে। প্রতি ফ্লোরে পুরুষদের জন্য ৩টি এবং মহিলাদের জন্য ১টি করে মোট ৪টি টয়লেট আছে। মার্কেটটির ভেতর কোন ব্যাংকের বুথ নেই, তবে বাইরে ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ আছে।

কয়েকটি দোকান:

  • আসলামলেদার গুডস: দোকান নম্বর ১, ফোন: ০১৭৩০২৭৮৬৯
  • মুন্নুসিরামিকস: ফোন: ০১৬৭৪১৭৩১৫০
  • ডিফারেন্টটাচ (কসমেকিকস এবং উপহার সামগ্রী): দোকান নম্বর ৩৯ (নীচ তলা), ফোন: ০১৭৪৪২১৩৯৫১
  • বিশ্ববিচিত্রা:দোকান নম্বর: ৫৯-৬০ (নীচ তলা), ফোন: ০১৮১৮১৩৩৫৬৭৮
  • লিমনজুয়েলার্স: দোকান নম্বর ৮ (৩য় তলা), ফোন: ০১৮২৪৬০৪০৪২
  • পুনমজুয়েলার্স: দোকান নম্বর ৩৩ (৩য় তলা), ফোন: ৮৯৫১৭৯৪
  • পলকশাড়ী হাউজ: দোকান নম্বর ৩১-৩২ (২য় তলা) ফোন: ০১৯২১৬৯২২৩০
  • হামীমজুয়েলার্স এন্ড বুলিয়ন: দোকান নম্বর ৪১ (তয় তলা), ফোন: ০১৭১১৭৮২২৬৮

 

Print
error: Content is protected !!