Notice

ফেসবুকের একযুগে জাকারবার্গ যা চান

fb-uttarazone

 

বলুন তো ফেসবুকের বয়স কত হলো? ৪ ফেব্রুয়ারি ১২ বছর বয়স হবে ফেসবুকের। বিষয়টি নিয়ে দারুণ রোমাঞ্চিত এর প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। আজ বুধবার ফেসবুকে একটি পোস্টে এক যুগ আগে ২০০৪ সালের জানুয়ারি মাসের এমন এক দিনে ফেসবুকের জন্য প্রথম কোড লেখার স্মৃতিচারণা করেছেন তিনি।
ফেসবুক তৈরি নিয়ে জাকারবার্গ লিখেছেন, কলেজের শিক্ষার্থীদের মধ্যে সহজে যোগাযোগ করার লক্ষ্যে ফেসবুক তৈরির ধারণাটি তাঁর মাথায় আসে। ছোট একটি পোর্টাল থেকে ফেসবুক বর্তমানে বিশ্বজুড়ে ১৫০ কোটি মানুষের সামাজিক যোগাযোগের নেটওয়ার্কে পরিণত হয়েছে।
ফেসবুকের এই এই যুগ পূর্তির দিনটিকে অর্থাৎ ৪ ফেব্রুয়ারি হ্যাসট্যাগ ফ্রেন্ডশিপ ডে হিসেবে পালন করতে চান জাকারবার্গ। ফেসবুক ব্যবহারকারীদের কাছে এই দিনটি ফেসবুকে বন্ধুদিবস হিসেবে পালন করার আহ্বান জানিয়েছেন ফেসবুকের বর্তমান প্রধান নির্বাহী।
গত এক যুগের যাত্রায় ফেসবুক শুধু আর ফেসবুকেই সীমাবদ্ধ নেই। বিভিন্ন ধরনের প্রকল্প, উদ্যোগ, প্রযুক্তি ও নতুন ধারণা নিয়ে বিশ্বজুড়ে আরও বেশি মানুষকে ফেসবুকে টেনে আনার চেষ্টা করে যাচ্ছেন জাকারবার্গ।
জাকারবার্গ তাঁর লেখা পোস্টটিতে বন্ধু নিয়ে বিভিন্ন গল্প মন্তব্য হিসেবে পোস্ট করতে বলেছেন। এগুলো তিনি যতগুলো সম্ভব পড়বেন বলেও জানিয়েছেন। ইতিমধ্যে তাঁর এই পোস্টে লেখা মন্তব্যের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।

Print
error: Content is protected !!