Notice

নর্থ টাওয়ার

8620776841_c280022161_z২০০২ সালে উত্তরা ৭ নম্বর সেক্টরে নর্থ টাওয়ার চালু হয়। ১৩ তলা ভবনের নিচের দিকে ছয় তলা জুড়ে কেন্দ্রীয়ভাবে শীতাতপ নিয়ন্ত্রিত এই মার্কেটটি পরিচালিত হচ্ছে। ওপরের দিকে বিভিন্ন অফিসের অবস্থান। মার্কেটটিতে ঢোকা এবং বের হওয়ার জন্য আলাদা আলাদা পথ রয়েছে।অবস্থান  ঠিকানা

উত্তরার হাউজ বিল্ডিং বাস স্টপেজ চৌরাস্তার পশ্চিম দিকে রাস্তা সংলগ্ন স্থানে মার্কেটটির অবস্থান।

ঠিকানা-১০৭, সেক্টর# ৭, উত্তরা, ঢাকা।

সাপ্তাহিক ছুটি

বুধবার এই মার্কেটের সাপ্তাহিক ছুটি।

এখানে যেসব পণ্য পাওয়া যায়

ঘড়ি, কসমেটিকস, খেলনা, শিশু পোষাক, শাড়ি, থ্রি পিস, জুতা, প্যান্ট, শার্ট, পাঞ্জাবি, জুয়েলারি, মোবাইল ফোন, সিডি প্রভৃতি পাওয়া যায়। বিদেশে তৈরি অনেক পণ্যও এই মার্কেটে পাওয়া যায়। এগুলো প্রধানত চীন, ভারত, থাইল্যান্ড, মালেয়েশিয়া প্রভৃতি দেশের পণ্য সামগ্রী। ভালো পরিবেশ ও গুণগত মানের জন্য প্রধানত উচ্চমধ্যবিত্ত ও উচ্চবিত্ত শ্রেণীর ক্রেতারা  এখানে কেনাকাটা করতে আসেন।

বিভিন্ন পণ্যের মূল্য

কাজ চালিয়ে নেবার মত ঘড়িগুলো ৫০০ থেকে ১০০০ টাকায় পাওয়া যায়। আর দামী সৌখিন ঘড়িও পাওয়া যায় এখানে। সেগুলোর দাম এক লাখও পেরোতে পারে। একতালায় Time Zone এর দোকান আছে, এটি একদরের দোকান। থ্রি-পিসের দাম ৩,০০০ টাকা। তবে দামী থ্রী পিসের মধ্যে ১৮,০০০ টাকার থ্রী পিসও আছে।

চতুর্থ তলায় Rich man, Dargi Bari, CATS EYE প্রভৃতি ফ্যাশন হাউজ আছে। কম দামী চাইনীজ মোবাইল ফোন সেটও পাওয়া যায়। এছাড়া সুপরিচিত ব্রান্ডের মোবাইল ফোনও পাওয়া যায়। ৬ষ্ঠ তলায় স্যামসাং ও নকিয়ার শো রুম আছে। মাঝেমধ্যে বিদেশী ক্রেতাদের আগমনও ঘটে এই মার্কেটে।

এই মার্কেটে কেবল খুচরা পণ্য বিক্রি হয়। পাইকারী ক্রেতারা এখানে আসেন না।

মৌসুমভেদে অন্যান্য মার্কেটের মত এই মার্কেটেও পণ্যের ধরণে পরিবরর্তন আসে। যেমন শীতকালে শীতবস্ত্র আর গরমকালে ঢিলেঢালা পোশাকের আধিক্য থাকে। আবার ঈদ, পূঁজা, বর্ষবরণ, বিজয় দিবস, বন্ধু দিবস প্রভৃতি উসৎবে ৫% থেকে ২০% পর্যন্ত ছাড় দেয়া হয়। আবার একটি পণ্য কিনলে আরেকটি পণ্য ফ্রি দেয়া সহ বিভিন্ন ধরনের অফার দেয়া হয়।

অন্যান্য সুবিধাদি

  • মার্কেটটির আন্ডারগ্রাউন্ডে গাড়ি পার্কিং সুবিধা আছে। সেখানে প্রায় ১০০ টি গাড়ি পার্ক করা যায়। সারাদিনের জন্য ২০ টাকা দিতে হয় পার্কিং চার্জ হিসেবে।
  • সপ্তম তলায় খাবারের জন্য ফুড কোর্ট আছে।
  • পুরুষ ও মহিলাদের জন্য আলাদা টয়লেট আছে।
  • ক্রেতাদের জন্য সিঁড়ির পাশাপাশি লিফটএর ব্যবস্থা আছে।
  • মার্কেটের প্রতিটি ফ্লোরে একাধিক অগ্নি নির্বাপণ যন্ত্র রয়েছে।
  • ক্রয়কৃত পণ্য ফেরত নেওয়া হয় না। তবে পণ্যটি অক্ষত থাকলে ৭ দিনের মধ্যে রশিদ দেখিয়ে বদল করে নেয়া যায়।

 

Print
error: Content is protected !!